Home / ENTERTAINING / করন জোহর কি সমকামী?

করন জোহর কি সমকামী?

করন জোহর কি সমকামী?  না হলে এতো বছর বিয়ে করেননি কেন? শাহরুখ খান-এর সঙ্গে রয়েছে কি তার কোনো ‘বিশেষ সম্পর্ক’?- হিন্দি সিনেমার আলোচিত এই নির্মাতার দিকে এমন প্রশ্নের তীর ছুটে গেছে বরাবরই। এবার উত্তর দিলেন সব প্রশ্নের, নিজের আত্মজীবনী ‘অ্যান আনসুইটেবল বয়’-এ।
করন জোহারের যৌনজীবন নিয়ে কানাঘুষা চলছে বহুকাল ধরেই। সমকামী হিসেবে চিহ্নিত এই তারকা নির্মাতাকে এ নিয়ে হেনস্থাও কম হতে হয়নি। নিজের জীবনকে আক্ষরিত অর্থেই খোলা একটি বইয়ে সবার সামনে তুলে ধরেছেন তিনি। সেখানে বলেছেন, ভারতে সমকামিতার প্রতীক হিসেবেই তাকে দেখা হয়।
তিনি লিখেছেন, “সবাই জানে আমার যৌনপরিচয়ের ব্যাপারে। চিৎকার করে আমার এটা বলে বেড়ানোর কিছু নেই। তাছাড়া, আমি এটা বলবো না কারণ, আমি এমন এক দেশে থাকি, যেখানে এই শব্দ উচ্চারণের জন্যও আমার জেল হতে পারে। আর সে কারণেই আমি, করন জোহর, ওই তিনটি শব্দ উচ্চারণ করবো না, যা কীনা সবাই আমার সম্পর্কে জানে।”
তিনি আরও জানান, সমকামিতার জন্য প্রতিদিন তাকে সহ্য করতে হয় ঘৃণাময় অসংখ্য বার্তা।
“ভারতে আমি হলাম সমকামিতার পোস্টারবয়। আর এ নিয়ে নিত্যই মানুষের গঞ্জনা সহ্য করি আমি। টুইটারে সবচেয়ে বেশি গালিগালাজ চলে। ঘুম থেকে উঠে আমি প্রতিদিন ২০০ টা পোস্ট দেখি, যেখানে লেখা, ‘বেরিয়ে যাও, তুমি আমাদের দেশকে দূষিত করছো’, ‘তুমি সমাজকে নোংরা করছো’ৃ। আমি এসব হেসে উড়িয়ে দেওয়া শিখে গেছি।”
এই প্রসঙ্গে নিজের একটি তিক্ত অভিজ্ঞতার কথাও জানান ‘কুছ কুছ হোতা হ্যায়’ দিয়ে ক্যারিয়ার শুরু করা এই তারকা।
“একবার এয়ারপোর্টে এক লোক তেড়ে এসে আমাকে প্রশ্ন করলো, ‘আপনি কি সমকামী?’ ওই লোকের সঙ্গে তার স্ত্রী এবং সন্তানও ছিল! আমি হেসে পাল্টা প্রশ্ন করলাম, ‘কেন, আপনি কি আগ্রহী?”
অভিনেতা শাহরুখ খানের সঙ্গে করন-এর গোপন প্রণয় চলছে- এমন গুজব বহুদিন ধরে ভেসে বেড়িয়েছে মুম্বাইয়ের সিনেপাড়ায়। শাহরুখকে নিজের বড় ভাই মনে করা করন প্রতিবারই কষ্ট পেয়েছেন, ক্ষুব্ধ হয়েছেন এসব শুনে।
“এই পুরো সমকামিতাভীতি খুবই হৃদয়বিদারক। মানুষ এতো বাজে কথা বলতে পারে! কোনো বিবাহিত পুরুষের পরকীয়া না থাকলেই তারা ধরে নেয় যে সে সমকামী।”
এই বিষয়টি নিয়ে টেলিভিশন অনুষ্ঠানেও বিড়ম্বনার শিকার হয়েছেন করন।
“একবার এক টিভি অনুষ্ঠানে সাক্ষাৎকার দিতে গেছি; উপস্থাপক বলতে শুরু করলেন, ‘শাহরুখের সঙ্গে আপনার যে ‘বিশেষ সম্পর্ক’ রয়েছেৃ’। ‘বিশেষ’ শব্দটি সে এমনভাবে বললো, যে আমার মাথায় রক্ত চড়ে গেল। আমি পাল্টা প্রশ্ন ছুঁড়লাম, ‘আপনার কেমন লাগবে যদি কেউ জিজ্ঞেস করে আপনি আপনার ভাইয়ের সঙ্গে শুচ্ছেন কি না?”
তবে এতো গঞ্জনা সয়েও নিজের যৌনজীবন নিয়ে কখনও মুখ খুলবেন না বলেই সিদ্ধান্ত নিয়েছেন করন।
“অনেকেই আমাকে বলে, ‘কেন নিজের যৌনতা নিয়ে খোলাখুলি কথা বলছেন না? এই দেশে আপনি অনুসরণীয় ব্যক্তিত্ব হয়ে থাকবেন।’ কিন্তু আমার কথা হলো, আমি অনুসরণীয় ব্যক্তি হতে চাই না। আমি আমার নিজের জীবন নিয়ে বাঁচতে চাই। যে কারণে আমি এসব নিয়ে মুখ খুলবো না, তার কারণ, আমি মামলায় জড়াতে চাই না।”
করন জোহারের আত্মজীবনী প্রকাশ করেছে পেঙ্গুইন ইন্ডিয়া। করন জোহরের সঙ্গে এই বইটি লিখেছেন পুনম সাক্সেনা।

Check Also

শাকিবের মুখোমুখি শুভ! কে জিতবে?

জাজ মাল্টিমিডিয়ার ‘প্রেমি ও প্রেমি’ ছবিটি ভালোবাসা দিবসে মুক্তি পাবে বলে ঘোষণা দেয়া হয়েছে। একই …

Leave a Reply

Your email address will not be published.