Home / ENGINEERING JOBS / জেনে নিন কোথায় আছে স্বর্গের পুত্র!

জেনে নিন কোথায় আছে স্বর্গের পুত্র!

প্রকৃতির রূপ বারবার মানবজগতকে অবাক করেছে। পৃথিবীতে এমন আশ্চর্য দৃষ্টান্ত মেলে বহু। দেশে বিদেশে চোখ ধাঁধানো এমন অনেক জায়গা ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। চিনে তিয়ানজ়ি পর্বতও রয়েছে সেই লিস্টে। সেখানকার সৌন্দর্য এতটাই সুন্দর, যে বলা হয় son of heaven বা স্বর্গের পুত্র। তিয়ানজ়ি পর্বতমালা প্রায় ৬৭ হেক্টর অর্থাৎ ১৬,৫৫০ একর জায়গা জুড়ে বিস্তীর্ণ। সেই পর্বতমালার সবচেয়ে উঁচু পাহাড়টির উচ্চতা সমুদ্রপৃষ্ট থেকে ১,২৬২ মিটারেরও (৪,১৪০ ফুট) বেশি। তিয়ানজ়ি পর্বতমালার একেকটি পাহাড় একে অন্যকে ছাড়িয়ে উপরের দিকে উঠে গেছে।

প্রায় আকাশ ছুঁয়েছে। সীমানা ছাড়িয়ে যাওয়া এই পর্বতমালাকে বলা হয় ‘The Monarch of the Peak Forest’। এমন অবাক করা সৌন্দর্য দেখলে চোখ ভরে যায়। সেখানে চোখ জুড়ানো দৃশ্যের মধ্যে পর্বতমালা ছাড়াও রয়েছে আরও অনেককিছু। দিনের বেলা পাহাড়গুলিকে ভেদ করে বয়ে যায় সাদা তুলোর মতো মেঘের ভেলা। রাতও কিছু কম যায় না। চাঁদের আলো পড়ে রূপসি হয়ে ওঠে তিয়ানজ়ি পর্বত। শীতকালে অন্য চেহারার দেখা মেলে। বরফে ঢাকা পাহাড়গুলিতে যখন সূর্যের কিরণ পড়ে, এক অসাধারণ সৌন্দর্য ছড়িয়ে পড়ে। এমন অসাধারণ সৌন্দর্য দেখার জন্য রয়েছে কেবল কারের ব্যবস্থা।

সেখানে এদিক ওদিক ছড়িয়ে রয়েছে একাধিক পাহাড়। সৌন্দর্য এমন, নিজের চোখকেও বিশ্বাস হয় না। সারা বছরই সেখানে মনোরম পরিবেশ বিরাজ করে। গড় তাপমাত্রা থাকে ১২ ডিগ্রি সেলশিয়ায়। সারা বছর গড় বৃষ্টিপাত হয় ১,৮০০ মিলিমিটার। তিয়ানজ়ির অসাধারণ সৌন্দর্য দেখতে যাওয়ার আদর্শ সময় এপ্রিল, মে ও সেপ্টেম্বর, অক্টোবর।

Loading...

Check Also

বারমুডা ট্রায়াঙ্গেলে কেন উধাও হয়ে যায় জাহাজ ও প্লেন? ফাঁস হল রহস্য

এবার খোদ বিজ্ঞানীরাই এই রহস্য ভেদ করার লক্ষ্যে এক নতুন তত্ত্ব দাঁড় করিয়েছেন। আটলান্টিক মহাসাগরে …

Leave a Reply

Your email address will not be published.