Home / Bangladesh / পাঠ্যপুস্তকে ভুল! না ছাত্রদের সাথে মজা করল সরকার!

পাঠ্যপুস্তকে ভুল! না ছাত্রদের সাথে মজা করল সরকার!

নতুন পাঠ্যপুস্তকে ভুলের ঘটনায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) দুই কর্মকর্তাকে ওএসডি করেছে শিক্ষা মন্ত্রণালয়
প্রাথমিক তদন্তের ভিত্তিতে এনসিটিবির প্রধান সম্পাদক প্রীতিশ কুমার সরকার এবং ঊর্ধ্বতন বিশেষজ্ঞ লানা হুমায়রা খানকে ওএসডি করা হয়েছে বলে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপ-সচিব সুবোধ চন্দ্র ঢালী জানিয়েছেন।
পাঠ্যপুস্তকে ভুল বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রুহী রহমানকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি উচ্চ ক্ষতাসম্পন্ন তদন্ত কমিটি গঠিত হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ সোমবার এই কমিটি গঠন করে। এ কমিটি আগামী ৭ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে। কমিটির অন্য সদস্যরা হলেন- মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্মসচিব মাহমুদুল ইসলাম এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক (মাধ্যমিক)।

Loading...

এই কমিটি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের অধীনে প্রকাশিত ২০১৭ সালের পাঠ্যপুস্তকে ভুলত্রুটি নির্ণয় ও এসব ভুলত্রুটির জন্য দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে যথাযথ সুপারিশ প্রদান করবে।

এদিকে পাঠ্যপুস্তকে ভুলত্রুটির জন্য প্রাথমিক তদন্তের প্রেক্ষিতে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের প্রধান সম্পাদক প্রীতিশ কুমার সরকার ও উর্ধ্বতন বিশেষজ্ঞ লানা হুমায়রা খানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে বলে আজ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Check Also

রাজধানীর মতিঝিলে বহুতল ভবনে আগুন

রাজধানীর মতিঝিলে একটি বাণিজ্যিক ভবনে আজ বিকেলের দিকে আগুন লেগেছে। তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট …

Leave a Reply

Your email address will not be published.