Home / GAMING ZONE / বিপিএলে এসে অনন্য উচ্চতায় পৌঁছলেন আফ্রিদি

বিপিএলে এসে অনন্য উচ্চতায় পৌঁছলেন আফ্রিদি

সাবেক পাকিস্তানি অধিনায়ক শহীদ আফ্রিদি চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে(বিপিএল)বল হাতে অনন্য এক মাইলফলকে পৌঁছে গেলেন।সব ধরণের টি-টোয়েন্টি ক্রিকেট মিলিয়ে মাত্র অষ্টম বোলার হিসেবে ২৫০ উইকেটের মালিক হয়ে গেলেন রংপুর রাইডার্সের এই লেগ স্পিনার।

মঙ্গলবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফ্রিদির করা বলেই খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদক ডিপ মিড উইকেটে দাঁড়ানো পাকিস্তানি ক্রিকেটার আনোয়ার আলীর হাতে ক্যাচ তুলে দেন।এর মধ্য দিয়ে ২৫০ টি টি-টোয়েন্টি উইকেটের মালিক হয়ে যান তিনি।২৫০টি উইকেট পেতে তিনি ২৩০টি ম্যাচ তিনি খেলেছেন।

Loading...

এর আগে যে সাতজন এই মাইলফলকে পৌঁছেছেন তাদের মধ্যে তিনজনই পাকিস্তানি।এবার তাতে যোগ হলেন শহীদ আফ্রিদি।সবার ওপরে আছেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো।৩৩৬ ম্যাচে এই পেস বোলিং অলরাউন্ডার নিয়েছেন ৩৫৩ উইকেট।

বাকিরা হলেন- শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা (২৯৯),পাকিস্তানের ইয়াসির আরাফাত(২৮১ উইকেট),দক্ষিণ আফ্রিকার আলফানসো থমাস(২৬৩ উইকেট),পাকিস্তানের সাঈদ আজমল(২৬০ উইকেট),পাকিস্তানের আজহার মাহমুদ(২৫৮) ও অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডসের ডার্ক ন্যানেস(২৫৭ উইকেট)।

বিপিএলের এই আসরে দারুণ ফর্মে আছেন আফ্রিদি।বোলারদের তালিকায় শীর্ষ পাঁচেই তার অবস্থান।ষষ্ঠ ম্যাচে এসে তিনি পেয়ে গেছেন নিজের দশম উইকেট।

Check Also

ফের পাক-ভারত ক্রিকেট লড়াই!

ফের বাইশ গজে ভারত-পাক উত্তেজনা। সব কিছু ঠিকঠাক চললে আগামী বছরেই ক্রিকেট পিচে মুখোমুখি হতে …

Leave a Reply

Your email address will not be published.