Home / GAMING ZONE / হায়দরাবাদেই হচ্ছে বাংলাদেশ-ভারত টেস্ট!

হায়দরাবাদেই হচ্ছে বাংলাদেশ-ভারত টেস্ট!

এমনিতেই নিউজিল্যান্ড সফরে ভালো করতে পারছে না বাংলাদেশ দল। দল যখন ভালো করতে পারে না, তখন নানা ধরনের খবর বাতাসে ভেসে বেড়াতে থাকে। কুড়ি ওভারের সিরিজে ধবলধোলাই হওয়ার পর বাংলাদেশ দল নিয়ে গুঞ্জনের ডাল-পালা হঠাৎ করেই ছড়িয়ে পড়ে। যার একটি হলো ‘টি-২০ থেকে দলপতি মাশরাফির অবসর’, আর অপরটি ‘আগামী মাসে বাংলাদেশ-ভারতের একমাত্র টেস্ট আয়োজন নিয়ে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের অপরাগতা’র বিষয়। এই দু’টি বিষয়েই গুঞ্জন থেকে গেছে।
মাশরাফির অবসরের বিষয়টি ‘গুঞ্জন’ বলেই জানিয়েছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। অপরদিকে বাংলাদেশ-ভারতের টেস্ট ম্যাচ আয়োজনের অপরাগতার বিষয়টিও গুঞ্জন বলে জানিয়েছেন হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব কে জন মনোজ।

২০০০ সালে টেস্টের বনেদি পরিবারের সদস্য হওয়ার পর বাংলাদেশ একমাত্র ভারতের মাটিতে গিয়ে কোনো টেস্ট ম্যাচ খেলতে পারেনি। বাকি সব দেশেই তারা একাধিকবার শুধু টেস্ট ম্যাচ নয়, পূর্ণাঙ্গ সিরিজই খেলেছে। দীর্ঘ প্রতীক্ষার পর ৮ ফেব্রুয়ারি হায়দরাবাদে বাংলাদেশ খেলবে একমাত্র টেস্ট। কিন্তু সোমবার ভারতের হিন্দুস্তান পত্রিকার বরাত দিয়ে একাধিক সংবাদ মাধ্যমে এই দুই দেশের টেস্ট ম্যাচ আয়োজনে হায়দরাবাদের অপরাগতার সংবাদ প্রকাশ হয়। কারণ হিসেবে উল্লেখ করা হয় আর্থিক সমস্যা। বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড হলো ভারত। আর তাদের একটি রাজ্য ক্রিকেট সংস্থা কিনা আর্থিক সমস্যায় ভুগছে। বিষয়টি অনেককেই অবাক করেছিল। তবে আর্থিক সংকটের কারণ ভিন্ন। সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডকে নিয়ে দিল্লির সুপ্রিম কোর্টের এক রায়ের পরই রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনগুলো আর্থিক সমস্যায় পড়ে। সোমবার এ বিষয়টি পরিষ্কার করেছেন হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব কে জন মনোজ। তিনি জানিয়েছেন, বাংলাদেশ-ভারতের টেস্ট ম্যাচ হায়দরাবাদেই অনুষ্ঠিত হবে। এর জন্য তারা সম্পূর্ণ প্রস্তুত। এমনকি তারা বাংলাদেশের প্রস্তুতি ম্যাচও আয়োজন করতে প্রস্তুত আছেন।

পিটিআইকে তিনি বলেন, ‘আমি জানি না কারা এ রকম গুঞ্জন ছড়িয়েছে। আমরা এ টেস্ট ম্যাচকে সামনে রেখে টেন্ডারও আহ্বান করেছি। এটা ঠিক যে আমরা বিসিসিআইকে একটি চিঠি দিয়েছি। কিন্তু তার মানে এই নয় যে, আমরা টেস্ট ম্যাচ আয়োজন করতে চাই না। খুব সম্ভবত বিসিসিআইতে কিছু অযোগ্য কর্মকর্তা আছেন। তারাই এসব গুঞ্জন ছড়াচ্ছেন।’ নিজেদের আর্থিক অবস্থার কথা তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশ দল তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে টেস্ট শুরুর সাত দিন আগেই এখানে আসতে চায়। আমরা সে জন্যও আর্থিকভাবে প্রস্তুত আছি।

Loading...

Check Also

হিন্দিতে রিমেক হেমলক সোসাইটি!‌

মানুষকে নতুনভাবে বেঁচে থাকার বার্তা দিয়েছে সৃজিত মুখার্জির ‘হেমলক সোসাইটি’ ছবিটি। আলোচিত এ ছবির হিন্দি …

Leave a Reply

Your email address will not be published.